May 20, 2024, 4:47 am

সংবাদ শিরোনাম
শাহপরাণ (রহঃ) থানা পুলিশের অভিযানে ১৯,৬০০ কেজি ভারতীয় চিনিসহ ০৩ জন গ্রেফতার উখিয়ায় রোহিঙ্গা শিবিরে অভিযানে ৪ আরসা সদস্য অস্ত্রসহ গ্রেফতার রাজধানীর ডেমরা এলাকা হতে আনুমানিক ছয় কোটি টাকা মূল্যমানের ৮৬০০ লিটার বিদেশী মদসহ ০৩ জন কুখ্যাত মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ উলিপু‌রে পাঁচ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক কাউনিয়ায় (ব্লাস্ট) এর উদ্দোগে ধর্মীয় সম্প্রীতির উপরে আলোচনা সভা কুড়িগ্রামে ১ টাকায় ১০ টি পরিবেশ বান্ধব পাখা বিক্রি করছে ফুল জৈন্তাপুরে গভীর রাতে পুলিশের অভিযানে ৬১৫ বোতল মদ ৮ কেজী গাঁজা উদ্ধার রাজধানী ঢাকার যাত্রাবাড়ী এলাকা হতে ডাকাতির প্রস্তুতিকালে ০৫ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ ক্ষেতলালে কলেজ প্রতিষ্ঠাতার মৃত্যু বার্ষিকীতে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত কুড়িগ্রামের নাগেশ্বরীতে সার্কেল হিসেবে সহকারী পুলিশ সুপার মোঃ মাসুদ রানার যোগদান

“ফোরজি’র যুগে প্রবেশ করলেও তানোরের গ্রামের বাড়ি গুলোতে গ্রামীন ফোনের নেটওয়ার্ক সমস্যা বিড়াম্বনায় পড়েছেন গ্রামের শতশত মানুষ”

“ফোরজি’র যুগে প্রবেশ করলেও তানোরের গ্রামের বাড়ি গুলোতে গ্রামীন ফোনের নেটওয়ার্ক সমস্যা বিড়াম্বনায় পড়েছেন গ্রামের শতশত মানুষ”
মোঃ জাহিদ হাসান তানোর (রাজশাহী)


তানোরের গ্রামের বাড়ির গ্রামীন ফোনের নেটওয়ার্ক সমস্যায় মোবাইল ব্যবহারকারীরা বিড়াম্বনার স্বীকার হচ্ছেন। ফলে মোবাইল ব্যবহারকারীরা গ্রামীনফোন ছেড়ে বাংলালিংক রবি সহ অন্য অপারেটরদের সিম কিনতেবাধ্য হচ্ছেন। তানোর উপজেলার বিভিন্ন গ্রামের গ্রামীনফোন ব্যবহারকারী গ্রাহকদের অভিযোগ ফোর জি’র যুগে প্রবেশ করলেও গ্রামের মাটির বাড়িতে গ্রামীনফোনের সিমে নেটওয়ার্ক থাকেনা। ঘরে মোবাইল ফোন থাকলে নেটওয়ার্ক থাকেনা, ফলে জরুরী প্রয়োজনে কেউ ফোনদিলে মোবাইল ফোনবন্ধ পাওয়া যায়। ফলে জরুরী খবরা খবর পাওয়া যায় না। অন্য দিকে বাড়ির বাহিরে বের হয়ে মোবাইলে কোন রকম কথা বলা গেলেও কথা ঠিকমত বোঝা যায় না। অপর দিকে ইন্টারনেট ব্যবহারকারী ফেইসবুক সহ ইন্টারনেটে ই-মেইলে জরুরী কোন কিছু করতে পারেন না। ফলে গ্রামীনফোন ব্যবহারকারীরা চরম বিড়াম্বনায় পড়েছেন। তানোর উপজেলার চোরখৈর গ্রামের মানোবাধিকার কর্মী, হিউম্যানরাইটস্ এর সদস্য মোছাঃ জ্যোৎ¯œারা পারভীন বলেন, গ্রামে নতুন বাড়ির ভিত্তি স্থাপন কাজে প্রত্যেক দিন গ্রামে আসতে হয় কিন্তু দুঃখের বিষয় বাড়ির ভেতর প্রবেশ করলে ফোনে কনো নেটওয়ার্ক থাকেনা যার ফলে তানোর উপজেলায় থাকা বয়স্ক মায়ের সাথে কোন যোগাযোগ করতে পারিনা চিন্তায় থাকি। ফোর জি’র যুগে প্রবেশ করঔের এমন দুর্ভোগে পড়তে হবে জানা ছিলনা, কিন্তু অন্য অপারেটরদের নেটওয়ার্ক পাওয়া যায়। তিনি বলেন শুরু থেকে গ্রামীনফোন ব্যবহার করার কারনে নম্বরটি সবার কাছেই পরিচিত হয়ে আছে ফলে গ্রামীনফোনের নেটওয়ার্কেও সিম ব্যবহার বন্ধ করতে পারছিনা।এই বিষয়ে কথা বলেন রাজশাহী কলেজের অনার্স ১ম বর্ষেও শিক্ষাথী মোঃ আকাশ তিনি বলেন আমি লেখাপড়া সুত্রে শহরে থাকি মা বাবা গ্রামে থাকে কিন্তু কখনো প্রয়োজন সময়ে কল করে ফোনে লাইনপাইনা কখনো বন্ধ কখনো নেটওয়ার্ক সমস্যা যা আবার লাইন পাই তাতে ২থেকে ৩মিনিট কথা বলার পর অটোমেটিক লাইন কেটে যায় তিনি আরো বলেন কাষ্টোমার-সার্ভিস ১২১এ একাধীকবার অভিযোগ করলেও কোন ফল পাওয়া যায়নি। তিনি বলেন, গ্রামের মানুষের জীবন মান উন্নয়নের কথা চিন্তা করে গ্রামীন ব্যাংক গ্রামীনফোন চালু করলেও গ্রামের বাড়িতে গ্রামীনফোনের কোন নেটওয়ার্ক থাকেনা। তিনি ক্ষোভ প্রকাশ কওে বলেন, বিশ্বের সাথে তাল মিলিয়ে দেশ যখন এগিয়ে যাচ্ছে, তখন গ্রামীনফোন গ্রামের বাড়িতে বসবাসকারী মোবাইল ব্যবহারকারী মানুষদের কে পিছিয়ে রাখছে। গ্রামের মানুষকে পিছিয়ে রেখে দেশ কিভাবে এগিয়ে যাবে ? তিনি গ্রামের বাড়িতে গ্রামীনফোন কোম্পানীর নেটওয়ার্ক সমস্যা সমাধানে সরকারের উর্ধবতন কর্তৃপক্ষের সুদৃষ্টি ও হস্তক্ষেপ কামনা করেছেন।

Share Button

     এ জাতীয় আরো খবর